ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার সমুদ্র সৈকতে আসা পর্যটকদের সাথে অসদাচরণ ও হয়রানির অভিযোগে চারটি জেট স্কী জব্দ ও ৮ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের মোবাইলকোর্ট।
জরিমানা করা হয় সৈকতে মোটর সাইকেল চালানোর দায়ে চালককে।
সোমবার দুপুরে সুগন্ধা বীচ পয়েন্টে ছদ্মবেশে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো: সাইফুল ইসলাম (জয়) ও জুয়েল আহমেদ।
এ ছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে খুব শীঘ্রই সমুদ্র সৈকতে জেট স্কী,বীচ বাইক, কিটকট, ছাতা মার্কেটসহ সংশ্লিস্ট সকল ব্যবসায়ী ও কর্মচারীদেরকে পর্যটকদের সাথে সদ্ব্যবহার করা কর্মশালার আয়োজন করা হবে বলে জানান বিজ্ঞ ম্যাজিষ্ট্রেটবৃন্দ।
অভিযানকালে বীচ কর্মী, আন্সার ব্যাটালিয়ন সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো: সাইফুল ইসলাম (জয়) সিবিএনকে জানান, জাতীয় শোক দিবস ও সনাতনধর্মালম্বীদের শুভ জস্মাষ্টমীর ছুটিতে কক্সবাজারে লক্ষাধিক পর্যটকদের আগমন ঘটেছে। এ লক্ষ্যে জেলা প্রশাসকের নির্দেশনায় কক্সবাজার সমুদ্র সৈকতে আগত পর্যটকদের হয়রানী রোধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জুয়েল আহমেদ জানান, স্থানীয় বাসিন্দাদের উপর সৈকত নগরীর মান মর্যাদা নির্ভর করে। এ বিষয়ে সবার আন্তরিক হওয়া দরকার।